পহেলা ফেব্রুয়ারি থেকে ঢাকা ব্যাংকক রুটে আবারও চালু হচ্ছে ইউএস-বাংলা

Share on Facebook

ঢাকা-ব্যাংকক-ঢাকা রুটে আবারও চালু হচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। সাময়িকভাবে বন্ধ থাকার পর পহেলা ফেব্রুয়ারি-২০১৯ এই রুটে ফের ফ্লাইট শুরু করতে যাচ্ছে বিমান সংস্থাটি।

যাত্রী চাহিদার কথা বিবেচনা করে সপ্তাহে চারদিন ঢাকা থেকে থাইল্যান্ডের রাজধানী ব্যাংককের সুবর্ণভূমি বিমানবন্দরে ফ্লাইট পরিচালনা শুরু করতে যাচ্ছে। এছাড়া আগামী ৩১ মার্চ ২০১৯ থেকে সপ্তাহে পাঁচদিন (রবি, মঙ্গল, বুধ, বৃহস্পতি ও শুক্রবার) একই সময়ে ঢাকা থেকে ব্যাংকক ও ব্যাংকক থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসবে।

ঢাকা-ব্যাংকক রুটে ওয়ানওয়ের জন্য সর্বনিম্ন ভাড়া ১২ হাজার ৯৯৪ টাকা এবং রিটার্ন ভাড়া ১৭ হাজার ৯০৮ টাকা নির্ধারণ করা হয়েছে। ভাড়ায় সব ধরনের ট্যাক্স ও সারচার্জ অন্তর্ভুক্ত।

প্রাথমিকভাবে রবি, মঙ্গল, বৃহস্পতি ও শুক্রবার ঢাকা থেকে ১০টা ২০ মিনিটে ব্যাংককের উদ্দেশ্যে ছেড়ে যাবে এবং ব্যাংককের স্থানীয় সময় দুপুর ১টা ৪০ মিনিটে পৌঁছাবে। এছাড়া ব্যাংকক থেকে একই দিনে স্থানীয় সময় দুপুর ২টা ৪০ মিনিটে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসবে এবং বিকেল ৪টা ২০ মিনিটে ঢাকায় পৌঁছাবে।

ঢাকা-ব্যাংকক-ঢাকা রুটে ১৬৪ আসনের বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে ফ্লাইট পরিচালিত হবে। বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফটে ৮টি বিজনেস ক্লাস, ১৫৬টি ইকোনমি ক্লাসের আসন ব্যবস্থা রয়েছে। চলতি মাসের মধ্যে আরো একটি বোয়িং ৭৩৭-৮০০ এয়ালাইন্সের বহরে যুক্ত হতে যাচ্ছে।

১৭ জুলাই ২০১৪ সালে যাত্রা শুরু করে ইউএস-বাংলা এয়ারলাইন্স বর্তমানে সব অভ্যন্তরীণ রুট ছাড়াও আন্তর্জাতিক রুট সিঙ্গাপুর, কুয়ালালামপুর, দোহা, মাস্কাট, গুয়াংজু ও কলকাতায় ফ্লাইট পরিচালনা করছে।

Leave a Reply