পর্যটন মেলায় বিমানের টিকিটে ১৫% ছাড়

Share on Facebook

আগামী ১৮ এপ্রিল থেকে শুরু হচ্ছে আন্তর্জাতিক পর্যটন মেলা ‘বিমান বাংলাদেশ ট্রাভেল অ্যান্ড টুরিজম ফেয়ার ২০১৯’র নবম আসর। এই আয়োজনে অভ্যন্তরীণসহ আন্তর্জাতিক পাঁচটি রুটে টিকিটের ওপর ১৫ শতাংশ করে ছাড় দেবে বিমান বাংলাদেশ এয়ারলাইনস।

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এই মেলা চলবে ১৮-২০ এপ্রিল পর্যন্ত। ট্যুর অপারেটরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (টোয়াব) আয়োজিত ৩ দিনের এ মেলা উদ্বোধন করবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। দেশের সর্ববৃহৎ এ আন্তর্জাতিক পর্যটন মেলার টাইটেল স্পন্সর বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

বিটিটিএফ উপলক্ষে সব ধরনের করসহ মেলায় দর্শনার্থীরা ঢাকা-কাঠমান্ডু-ঢাকা রুটে ১৬ হাজার ৫৮২ টাকা, ঢাকা-ইয়াঙ্গুন-ঢাকা রুটে ২৫ হাজার ৫৪৪ টাকা, ঢাকা-ব্যাংকক-ঢাকা রুটে ১৮ হাজার ৩৩৭, ঢাকা-সিঙ্গাপুর-ঢাকা রুটে ২৬ হাজার ৪০৪ টাকা ও ঢাকা-কুয়ালালামপুর-ঢাকা রুটে ২৪ হাজার ৮৪৬ টাকায় কিনতে পারবেন।

অভ্যন্তরীণ রুটে ওয়ানওয়ে সব ধরনের করসহ ঢাকা-বরিশাল ২ হাজার ৩৭৪ টাকা, ঢাকা-চট্টগ্রাম ২ হাজার ২০৪, ঢাকা-কক্সবাজার ৩ হাজার ২২৪, ঢাকা-যশোর ২ হাজার ৩৭৪, ঢাকা-রাজশাহী ২ হাজার ৩৭৪, ঢাকা-সৈয়দপুর ২ হাজার ৩৭৪ এবং ঢাকা-সিলেট ২ হাজার ২০৪ টাকায় টিকিট ক্রয় করতে পারবেন।

মেলা চলাকালীন বিমান স্টল থেকে আন্তর্জাতিক অন্যান্য রুটে ৭ শতাংশ ছাড়ে টিকিট কেনা যাবে। টিকিট কেনার দিন থেকে অবশ্যই ছয় মাসের মধ্যে ভ্রমণ করতে হবে। মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত চলবে।

এদিকে টোয়াবের সভাপতি তৌফিক উদ্দিন আহমেদ বলেন, বিমান বাংলাদেশ ট্রাভেল ও ট্যুরিজম ফেয়ারে এবার বিভিন্ন দেশের জাতীয় পর্যটন সংস্থা, এয়ারলাইনস, ট্যুর অপারেটরস, হোটেল ও রিসোর্ট, আর্থিক প্রতিষ্ঠান এবং ট্রাভেল ও ট্যুর–সংশ্লিষ্ট সব সংস্থা ১৬০টি স্টল এবং ১৫টি প্যাভিলিয়নে তাদের পণ্য ও সেবা তুলে ধরবে। এ মেলা চলাকালে অংশগ্রহণকারী সব সংস্থা দর্শনার্থীদের জন্য বিভিন্ন আকর্ষণীয় ট্যুর প্যাকেজ এবং হ্রাসকৃত মূল্যে টিকিট কেনার সুযোগ দেবে। এই ইভেন্টে ভারতের পর্যটন মন্ত্রণালয় এবং বাংলাদেশ, শ্রীলঙ্কা, নেপাল ও ভুটানের জাতীয় পর্যটন সংস্থা অংশ নেবে। মেলায় ভারত, ভুটান, সংযুক্ত আরব আমিরাত, চীন, থাইল্যান্ড, ইন্দোনেশিয়া, ফিলিপাইন, শ্রীলঙ্কা, মালদ্বীপ ও ভিয়েতনামের ট্যুরিজম প্রতিনিধিরা উপস্থিত থাকবেন।

Leave a Reply