পর্যটন পেশাজীবীদেরকে নিয়ে অনলাইন ভিত্তিক প্রশিক্ষণ অনুষ্ঠিত

Share on Facebook

আজ ২০ জুন ২০২০ খ্রি: শনিবার বাংলাদেশ ট্যুরিজম ফাউন্ডেশন ও বাণিজ্য মন্ত্রণালয়ের অধীন বিজনেস প্রমোশন কাউন্সিলের যৌথ উদ্যোগে ‘ডিজিটাল মার্কেটিং ফর ট্যুর অপারেটরস’ শীর্ষক একটি অনলাইন প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। উক্ত প্রশিক্ষণে বাংলাদেশের ট্যুর অপারেটরস্, ট্রাভেল এজেন্টস্, রন্ধনশিল্পী, পর্যটনে অধ্যয়নরত ছাত্র-ছাত্রী, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক এবং ভারতের কয়েকজন ছাত্র ও পেশাজীবি মিলিয়ে মোট ৮৪ জন প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করেন।

সকাল ১০.০০ টা থেকে দুপুর ১.৩০ টা পর্যন্ত অনুষ্ঠিত প্রশিক্ষণে সেশন পরিচালনা করেন ট্যুরিজম প্রফেশনাল অমিত কুমার দেবনাথ, মালটিপ্লাই ডিজিটালের প্রধান নির্বাহী কর্মকতা নাঈম আহমেদ ও কৃত্রিম বুদ্ধিমত্তা বিশেষজ্ঞ ইঞ্জি. আসিফ কবির।

প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাণিজ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব ও বিজনেস প্রমোশন কাউন্সিলের সমন্বয়কারী এ এইচ এম শফিকুজ্জামান। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. মো. এনায়েত হোসেন বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। এতে সভাপতিত্ব করেন বাংলাদেশ ট্যুরিজম ফাউন্ডেশনের সভাপতি ও সম্মিলিত পর্যটন জোটের আহবায়ক মোখলেছুর রহমান।

প্রশিক্ষণ শেষে মূল্যায়ন সেশনে ভারত ও বাংলাদেশের প্রশিক্ষণার্থীগণ একে সময়োপযোগী বলে অভিহিত করেন এবং ডিজিটাল মার্কেটিংয়ের কারিগরি বিষয় নিয়ে একটি কর্মশালা অনুষ্ঠানের অনুরোধ জানান। প্রফেসর ড. মো. এনায়েত হোসেন তাঁর বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের উপযোগী করে অনুরূপ একটি প্রশিক্ষণ আয়োজনের জন্য বাংলাদেশ ট্যুরিজম ফাউন্ডেশন ও বিজনেস প্রমোশন কাউন্সিলের প্রতি আহবান জানান।

Leave a Reply