পর্যটকদের জন্য ২৪ ঘণ্টার হেল্পলাইন চালু করলো শিল্প সংশ্লিষ্ট ব্যবসায়ীরা

Share on Facebook

কেবল জনজীবনে নয়, বিভিন্ন দেশের পর্যটন শিল্পে এবার হানা দিতে শুরু করেছে করোনা ভাইরাস। তবে আশারবানি হলো এ ভাইরাস মোকাবেলায় অন্যসব সাহায্যকারী সংস্থার মতো ভারতের হিমালয়ান হসপিটালিটি অ্যান্ড ট্যুরিজম ডেভেলপমেন্ট নেটওয়ার্ক এ সময় পর্যটকদের পাশে এসে দাঁড়িয়েছে। যাতে করে পর্যটকরা আতঙ্কা আর উদ্বেগের মধ্যে না থাকতে হয়। আর এভাবে যদি বাংলাদেশেও দেশের সরকারি ও বেসরকারি হাসপাতাল গুলো ২৪ ঘণ্টা হেল্পলাইন চালু করে, তাহলে আমাদের দেশের পর্যটন শিল্প আরও উপকৃত হবে। পর্যটকদের পাশে দাঁড়ানোই পারে এই শিল্পকে এ মুহুর্তে সাহায্য করতে, এমনটাই মনে করেন পর্যন বিশেষজ্ঞরা।

ভারতসহ বিভিন্ন দেশে করোনা ভাইরাস আতঙ্কে সতর্কবার্তা জারি করা হয়েছে। ফলে এর প্রভাব পড়েছে সে সব দেশের পর্যটন শিল্পে। সিকিম এবং ভুটানে বিদেশি পর্যটকদের ওপর জারি হয়েছে নিষেধাজ্ঞা। যে কারণে উদ্বেগ বেড়েছে এ শিল্পের সঙ্গে জড়িত ব্যবসায়ীদের।

এসব আতঙ্ক আর উদ্বেগের মধ্যে এগিয়ে এসেছে হিমালয়ান হসপিটালিটি অ্যান্ড ট্যুরিজম ডেভেলপমেন্ট নেটওয়ার্ক। সংস্থাটি গত শুক্রবার থেকে পর্যটকদের বেড়ানোর স্বাস্থ্যগত নিরাপত্তার স্বার্থে চালু করেছে হেল্পলাইন নম্বর। যাতে পর্যটকদের অযথা নাজেহাল হতে না হয়।

সম্প্রতি শিলিগুড়িতে নেমে দিশেহারা হয়ে পড়েছেন বিদেশি পর্যটকরা। তবে দেশীয় পর্যটকদের কোনো সমস্যা হয়নি। বিদেশি পর্যটকদের নিয়ে সোশ্যাল মিডিয়ায় কিছু পোস্টে আতঙ্ক ছড়িয়ে পড়ে। সেসব আতঙ্ক মোকাবেলায় এমন উদ্যোগ নিয়েছে সংগঠনটি।

হিমালয়ান হসপিটালিটি অ্যান্ড ট্যুরিজম নেটওয়ার্কের নতুন হেল্পলাইন নম্বর হচ্ছে- ৯৪৩৪০১৯৮৮০, ৯৭৩৩৫৩৩০০০, ৯৪৩৪৪৬৭২৩৬ এবং ৭৩৮৪০৪৯৭৭। সংগঠনটি জানিয়েছে, পর্যটকদের সুবিধার্থে ২৪ ঘণ্টাই খোলা থাকবে নম্বরগুলো।

Leave a Reply