ঢাকা-সৈয়দপুর রুটে আবার চালু হচ্ছে রিজেন্ট এয়ারওয়েজ

Share on Facebook

আগামী ১১ নভেম্বর থেকে ঢাকা-সৈয়দপুর-ঢাকা রুটে আবার নিয়মিত ফ্লাইট চালু করছে রিজেন্ট এয়ারওয়েজ। দেশের অন্যতম সেরা এই বেসরকারি বিমান সংস্থাটি এই রুটে প্রতিদিন দুটি করে ফ্লাইট পরিচালনা করবে বলে জানা গেছে।

এবছরের ২২ জানুয়ারি থেকে এই রুটে ফ্লাইট পরিচালনা শুরু করেছিল বিমান সংস্থাটি। শুরু করার কিছুদিন পরেই আর্থিক সংকটে পড়ে ঢাকা-সৈয়দপুর-ঢাকা রুটে যাত্রীসেবা বন্ধ করে দিয়েছিল বিমান সংস্থাটি।

দেশের অভ্যন্তরের যশোর, সৈয়দপুর, চট্টগ্রাম, কক্সবাজার রুটে আর আন্তর্জাতিক রুটে কাঠমান্ডু, কলকাতা, কুয়ালালামপুর, ব্যাংকক, দাম্মাম, দোহা, মাস্কট ও সিঙ্গাপুরে ফ্লাইট পরিচালনা করতো রিজেন্ট এয়ারওয়েজ। সম্প্রতি সংকটের কারণে সৈয়দপুর, যশোর, কাঠমান্ডু ও দাম্মাম রুটে তাদের ফ্লাইট বন্ধ হয়ে যায়।

রিজেন্ট এয়ারওয়েজের প্রধান বাণিজ্যিক কর্মকর্তা (সিসিও) হানিফ বলেন, সৈয়দপুরে রিজেন্ট এয়ারওয়েজ আগামী ১১ নভেম্বর থেকে আবার নিয়মিত যাত্রীসেবা দিতে যাচ্ছে।

আকাশপথে যাত্রীদের উন্নত সেবা নিশ্চিত করতে গত ১ নভেম্বর রংপুর শহরে নিজস্ব বিক্রয়কেন্দ্রের কার্যক্রম শুরু করেছে রিজেন্ট এয়ারওয়েজ। শহরের আর. কে সড়কে পর্যটন মোটেলের পাশে এই বিক্রয়কেন্দ্রটি উদ্বোধন করেন রিজেন্ট এয়ারওয়েজের পরিচালক (মার্কেটিং অ্যান্ড সেলস) সোহেল মজিদ। এ সময় উপস্থিত  ছিলেন সৈয়দপুর বিমানবন্দরের ম্যানেজার শাহীন আহমেদ, রিজেন্টের পিএসআই জহিরুল হক ও স্থানীয় ট্রাভেল এজেন্সির ঊর্ধ্বতন কর্মকর্তাগণ।

রংপুর সদর এবং আশপাশের জেলার যাত্রীগণ ট্রাভেল এজেন্সির পাশাপাশি রিজেন্টের নতুন বিক্রয় কেন্দ্র থেকেও সরাসরি টিকিট ক্রয় করতে পারবেন। এই বিক্রয়কেন্দ্র থেকে স্থানীয় ট্রাভেল এজেন্সি  এবং  বাণিজ্যিক প্রতিষ্ঠানগুলোকেও সেবা প্রদান করা হবে।

রিজেন্ট এয়ারওয়েজ বেসরকারি বিমানসংস্থাটি প্রতিষ্ঠিত হয় ২০১০ সালে এবং এর প্রথম যাত্রা শুরু হয় একই বছর ১০ নভেম্বর থেকে। বর্তমানে তাদের বহরে রয়েছে ২টি ড্যাশ-৮ কিউ ৩০০ বিমান, ২টি বোয়িং ৭৩৭-৭০০ বিমান ও ৪টি বোয়িং ৭৩৭- ৮০০ সহ মোট ৮টি বিমান।

Leave a Reply