কোভিড-১৯: শনাক্ত রোগী ২৫ হাজার ছাড়াল

Share on Facebook

একদিনে আরও ২১ জনের মৃত্যুর মধ্য দিয়ে বাংলাদেশে নতুন করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৩৭০ জন।
মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ৮ হাজার ৪৪৯টি নমুনা পরীক্ষা করে আরও ১ হাজার ২৫১ জনের মধ্যে সংক্রমণ ধরা পড়ায় দেশে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে ২৫ হাজার ১২১ জন হয়েছে। সারা দেশে বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীদের মধ্যে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪০৮ জন। সব মিলয়ে এ পর্যন্ত মোট ৪ হাজার ৯৯৩ জন সুস্থ হয়ে উঠলেন।

স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত বুলেটিনে যুক্ত হয়ে অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক নাসিমা সুলতানা মঙ্গলবার দেশে করোনাভাইরাস পরিস্থিতির এই সবশেষ তথ্য তুলে ধরেন।

কোভিড-১৯ রোগীদের জন্য বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সিটিতে ২ হাজার শয্যার অস্থায়ী হাসপাতালে নতুন নিয়োগপ্রাপ্ত চিকিৎসক ও নার্সরা।

তিনি বলেন, গত এক দিনে যারা মারা গেছেন, তাদের মধ্যে ঢাকা মহানগরীর বাসিন্দা ছিলেন ৭ জন। এছাড়া ২ জন মহানগরীর বাইরে ঢাকা জেলার, ২ জন নারায়ণগঞ্জের, ১ জন নরসিংদীর, ১ জন চট্টগ্রামের, ২ জন কুমিল্লার, ২ জন গাজীপুরের, ১ জন চাঁদপুরের, ১ জন শেরপুরের, ১ জন বাগেরহাটের, ১ জন ঝালকাঠির বাসিন্দা ছিলেন।

তাদের মধ্যে দুইজনের বয়স ছিল সত্তরের বেশি। এছাড়া ৪ জনের বয়স ছিল ৬১ থেকে ৭০ বছরের মধ্যে, ৫ জনের বয়স ৫১ থেকে ৬০ বছরের মধ্যে, ৫ জনের বয়স ৪১ থেকে ৫০ বছরের মধ্যে, ২ জনের বয়স ৩১ থেকে ৪০ বছরের মধ্যে, ২ জনের বয়স ২১ থেকে ৩০ বছরের মধ্যে এবং ১ জনের বয়স ১১ থেকে ২০ বছরের মধ্যে।

বুলেটিনে জানানো হয়, গত এক দিনে দেশের ৪২টি ল্যাবে ৮ হাজার ৪৪৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

এই সময়ে নতুন করে ৩২৬ জনকে আইসোলেশনে নেওয়া হয়েছে। বর্তমানে সারা দেশে আইসোলেশনে রয়েছেন ৩ হাজার ৬১৬ জন।

Leave a Reply