এবার ঢাকা থেকে বাসে সিকিম যাওয়া যাবে

Share on Facebook

এবার পর্যটকদের জন্য আরও একটি সুখবর আসছে। আসছে জুলাই মাসেই ঢাকা থেকে সিকিম যাওয়া যাবে বাসে। এর আগে শিলং, আগরতলা, কলকাতা ও শিলিগুড়ি রুটে চলাচল শুরু করেছে বাস সার্ভিস। তারই ধারাবাহিকতায় ঢাকা থেকে সিকিম পর্যন্ত সরাসরি বাস সার্ভিস চালুর সিদ্ধান্ত নিয়েছে বিআরটিসি।

আগামী জুলাইয়ে চালু হতে পারে এই রুটের সরাসরি পরিবহন। শ্যামলী পরিবহন এ বাস চালু করতে যাচ্ছে। শ্যামলী পরিবহনের এনআর ট্রাভেলসের একটি বাস নিয়ে সিকিম যাবে ৫০ জনের একটি দল।

Image result for সিকিম

বর্তমানে পাঁচটি রুটে বিআরটিসির ব্যানারে শ্যামলী পরিবহনের বাস ভারত-বাংলাদেশে চলাচল করে। এর মধ্যে হুন্দাই বাস ঢাকা-কলকাতা-ঢাকা, ঢাকা-শিলং-গৌহাটি ও কলকাতা-ঢাকা-আগরতলা রুটে চলাচল করছে।সিকিম পর্যন্ত নতুন রুট যুক্ত হয়ে ৬টি আন্তর্জাতিক রুট হলো বাংলাদেশ ও ভারতের।

বিআরটিসি জানায়, বাংলাদেশের পর্যটকদের জন্য সিকিম উন্মুক্ত হওয়ায় অনেকেই সেখানে বেড়াতে যান। দুই দেশের আগ্রহের কারণে এ রুটে সরাসরি বাস চলাচলের সম্ভাব্যতা যাচাই করা হবে। বিআরটিসি একই রুট ব্যবহার করে সিকিম পর্যন্ত নতুন আন্তর্জাতিক বাস রুট খুঁজে পেয়েছে।আগামী জুলাই মাসে ঢাকা থেকে সরাসরি শ্যামলী এন আর ট্রাভেলস এর বাস নিয়ে বাংলাবান্ধা সীমান্ত দিয়ে শিলিগুড়ি হয়ে সিকিম পৌঁছবে বাংলাদেশের বাস।

 

Leave a Reply