ঈদে রাজধানীতে বিনোদনের খোজে মানুষের ভিড়

Share on Facebook

ঈদে কিছুটা করোনা সাবধানতা নিয়ে রাজধানীর বিভিন্ন স্থানে খোলা জায়গায় বিনোদনের খোজে মানুষের ভিড়।তবে অনেককে মাস্ক ব্যবহারে উদাসিনেদেখা গেছে।
করোনা সংক্রমণের কারণে অন্য বছরের ঈদের তুলনায় এ বছর ঈদ বিনোদনের চেহারা ভিন্ন। অধিকাংশ বিনোদনকেন্দ্রই বন্ধ। তবু রাজধানীতে খোলা জায়গাগুলোতে একটু হাফ ছেড়ে বাচার জন্য ও বিনোদনের খোজ করতে মানুষের ভিড় দেখা গেছে।

বন্ধ শ্যামলী এবং শাহবাগের শিশুপার্ক। অন্যান্য বিনোদনকেন্দ্রেরও একই অবস্থা। করোনা সংক্রমনের কারণে মার্চ মাস থেকেই বন্ধ এসব বিনোদন কেন্দ্র।

শ্যামলী শিশু মেলায় একজন জানান, ‘করোনাভাইরাসের কারনে মার্চ মাস থেকেই শ্যামলী শিশুপার্ক বন্ধ আছে। ঈদ উপলক্ষে অনেক মানুষ ঘুরতে আসছে, কিন্তু বন্ধ দেখে ফিরে যাচ্ছে। কেউ কেউ জানতে চাচ্ছে কবে নাগাদ খুলতে পারে পার্কটি।’

রাজধানীর খোলা স্থানগুলোতে মানুষের উপচে পড়া ভিড় ছিল। পরিবারের সকলে মিলে বা বন্ধুদের সাথে দলবেঁধে মানুষ ঘুরেছেন চন্দ্রিমা উদ্যান, হাতিরঝিল ও তিনশ’ ফিটের প্রশস্ত রাস্তায়। করোনা সংক্রমনের ভয় ছিল তবু শিশুদের সাথে নিয়েই বের হন বাবা-মা বা অভিভাবকরা। হাতিরঝিলে ঘুরতে আসা একজন বলেন, ‘চার থেকে পাঁচ মাস বাচ্চারা ঘরে একরকম বন্দি অবস্থাতেই ছিলো। এই ঈদে গ্রামের বাড়ি যেতে চেয়েছিলাম করোনার ভয়ে ছেলেমেয়ে নিয়ে যাইনি। আজ ঈদের দিন বাচ্চাদের না করতে পারিনি।’

Leave a Reply