মেলার দর্শনার্থীদের আগ্রহ ঈদের ছুটিতে বেড়ানোর প্যাকেজে

Share on Facebook

আসন্ন ঈদে বিদেশে বেড়ানোর পরিকল্পনা হিসেবে ট্রাভেল অ্যান্ড ট্যুরিজম ফেয়ারে (বিটিটিএফ) বিভিন্ন ট্যুর প্যাকেজে দর্শনার্থীদের আগ্রহ দেখা যাচ্ছে। ট্যুর অপারেটররাও বিশেষ ছাড়ে দিচ্ছে বিভিন্ন প্যাকেজ। এজন্য বিপুলসংখ্যক মানুষের সমাগম হচ্ছে।

রাজধানীর আগারগাঁওস্থ বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) চলছে তিন দিনের এই আন্তর্জাতিক পর্যটন মেলা। এর আয়োজন করেছে ট্যুর অপারেটরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (টোয়াব)। গত ১৮ এপ্রিল মেলার উদ্বোধন করেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

Image result for ঈদের ছুটিতে বেড়ানোর প্যাকেজে আগ্রহ মেলার দর্শনার্থীদের

রিজেন্ট এয়ারওয়েজ মেলায় ২০ শতাংশ পর্যন্ত ছাড় দিচ্ছে। বেসরকারি এই বিমান সংস্থার প্রধান বাণিজ্যিক কর্মকর্তা (সিসিও) হানিফ জাকারিয়া জানান, দোহা ও মাস্কাট ছাড়া সব রুটে বিজনেস ও প্রিমিয়াম ইকোনমি শ্রেণিতে ২০ শতাংশ ছাড়ে টিকিট দেওয়া হচ্ছে। রিজেন্ট হলিডেজ বিভিন্ন গন্তব্যে ভ্রমণের জন্য সাশ্রয়ী মূল্যের আকর্ষণীয় প্যাকেজও দিচ্ছে ।

অভ্যন্তরীণ সব রুটসহ আন্তর্জাতিক পাঁচটি রুটে টিকিটের ওপর ১৫ শতাংশ ছাড় দিচ্ছে বিমান বাংলাদেশ এয়ারলাইনস। রাষ্ট্রীয় পতাকাবাহী এই সংস্থা মেলার টাইটেল স্পন্সর।

ঈদের ছুটিকে কেন্দ্র করে ভ্রমণপ্রেমীদের জন্য বিভিন্ন দেশের ট্যুর প্যাকেজ দিচ্ছে অনলাইন প্ল্যাটফর্ম ট্রিপজিপ ডট ট্যুরস। এর মধ্যে রয়েছে নেপাল, ভুটান, মালদ্বীপ, শ্রীলঙ্কা, ইন্দোনেশিয়া প্রভৃতি।

টোয়াবের পরিচালক মো. তসলিম আমিন শোভন বলেন, ‘এ আয়োজনের মধ্য দিয়ে মানুষের মধ্যে পর্যটন সম্পর্কে আগ্রহ বাড়ছে। দেশি-বিদেশি প্রতিষ্ঠানগুলোর মধ্যে সম্পর্ক সৃষ্টি হচ্ছে। বিভিন্ন প্রতিষ্ঠান ছাড় দেওয়ায় ভ্রমণপিপাসুরা নিজেদের পছন্দমাফিক প্যাকেজের সুবিধা পাচ্ছেন।’

সূত্রঃবাংলা ট্রিবিউন

Leave a Reply