১লা জুলাই থেকে চালু হচ্ছে গৌহাটি-ঢাকা সরাসরি ফ্লাইট

Share on Facebook

ভারতে সবচেয়ে বেশি পর্যটক যায় বাংলাদেশ থেকে। ফলে সড়ক, নৌ, রেল ও আকাশ পথে বাংলাদেশের পর্যটকরা ভারত যাচ্ছেন। তবে ভারতের গৌহাটি যাত্রায় এবারই প্রথম যুক্ত হচ্ছে কোন যাত্রীবাহী উড়োজাহাজ। ভারতের বেসরকারি বিমান পরিবহণ সংস্থা স্পাইস জেট পরিচালনা করবে ৫৫ মিনিটের এই ফ্লাইটটি।

স্পাইস জেট সূত্র থেকে জানা গেছে, ১ জুলাই থেকে প্রতিদিন গৌহাটির গোপীনাখ বড়দলৈ আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ভারতীয় সময় বেলা ১১টা ৫৫ মিনিটে ছাড়বে ফ্লাইটটি। আবার ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে রওনা হবে বাংলাদেশ সময় ১টা ৪০ মিনিটে।

প্রাথমিকভাবে ঢাকা থেকে গৌহাটি ওয়ানওয়ের ভাড়া ধরা হয়েছে ৫ হাজার ৪৬৪ টাকা। গৌহাটি থেকে ঢাকার ওয়ানওয়ের ভাড়া ধরা হয়েছে ৪ হাজার ১৬২ টাকা। সব ধরনের ট্যাক্সসহ রিটার্ন টিকেটের ভাড়া ধরা হয়েছে ৯ হাজার ৬২৬ টাকা।

এয়ারলাইন্সটির বাংলাদেশে জিএসএ (জেনারেল সেলস এজেন্ট) স্কাই জেট এভিয়েশন লিমিটেডের ম্যানেজার তোফায়েল ইবনে সোলাইমান আশা প্রকাশ করে বলেন যে, ‘ঢাকা-গৌহাটি রুটে ফ্লাইট চালুর মাধ্যমে যাত্রীদের ভ্রমণ আরও সহজ হবে।’ এ ফ্লাইট চালু হলে ভারতের উত্তর পূর্বাঞ্চলের ৭টি রাজ্যের সঙ্গে বাংলাদেশের পর্যটন ও ব্যবসা বাড়বে।

Leave a Reply