ছেড়াদ্বীপ ও সেন্টামার্টিন দ্বীপের আন্ডার আন্ডার ওয়াটার ক্লিনিং শুরু

Share on Facebook

কক্সবাজার পরিবেশ অধিদপ্তর কর্তৃক গৃহীত জীববৈচিত্র্যের উন্নয়ন প্রকল্পের আওতায় ছেড়া দ্বীপ ও সেন্টামার্টিন দ্বীপের আন্ডার ওয়াটার ক্লিনিং শুরু। পানির নিচে যেসব প্লাস্টিক বা বর্জ্যের কারনে পানি ও প্রবাল দূষিত হচ্ছে তা পরিষ্কার করার কার্যক্রম উদ্ভোধন করেন পানি সম্পদ মন্ত্রণালয়ের সচিব কবির বিন আনোয়ার।

গত ১৭ নভেম্বর শনিবার সকাল ১১ টা থেকে বিকাল ৩.০০ ঘটিকা পর্যন্ত সেন্টমার্টিন ও ছেড়া দ্বীপ পরিষ্কার কার্যক্রম চলতে থাকে। এই কার্যক্রমে উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম অঞ্চল কার্যালয়ের পরিচালক মোহাম্মদ মোয়াজ্জম হোসাইন, ইছাবেলা ফাউন্ডেশনের কর্মকর্তাবৃন্দ, সেন্টমার্টিন কোস্টগার্ড স্টেশন কমান্ডার লেফটেন্যান্ট ফয়সাল, সিজিআইএচ এর উপ-পরিচালক জনাব মালিক ফিদা আব্দুল্লা খান, অত্র কার্যালয়ের সহকারি পরিচালক সাইফুল আশ্রাব, পরিবেশ অধিদপ্তর, চট্টগ্রাম অঞ্চল কার্যালয়ের সহকারি পরিচালক মোকতাদির তন্ময়, পরিদর্শক হারুন-অর রশিদ পাটান, সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সেন্টমার্টিন ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক।

এছাড়াও  স্কুলের ছাত্রদের নিয়ে সেন্টমার্টিন দ্বীপের বীচ এলাকায় পরিষ্কার পরিচ্ছন্নতার কার্যক্রম পরিচালনা করা হয়। বাংলাদেশের ০৩ জন বিশিষ্ট স্কুবা ডাইভার (ডুবুরি) এসময় ছেড়া দ্বীপে আন্ডার ওয়াটার ক্লিনিংয়ের কাজে অংশগ্রহণ করেন।

Leave a Reply