ঘুরে আসুন তুলাতলী পর্যটন কেন্দ্র

Share on Facebook

ভোলা শহরসংলগ্ন তুলাতলী বাঁধ এলাকা এখন প্রতিদিনই  ভ্রমণপিপাসু মানুষের ভিড়ে মুখরিত হয়ে উঠছে। বিশেষ করে বিকেলে এখানে অনেকেই দল বেঁধে, পরিবার নিয়ে বেড়াতে আসছেন। নববর্ষ উপলক্ষে এলাকাটি নতুন করে সাজানো হয়েছে। ফলে শুধু জেলা শহর থেকেই নয়, আশপাশের জেলাগুলো থেকেও অনেকে বেড়াতে আসছেন।

 

তুলাতলীর নতুন সৌন্দর্যে মুগ্ধ হচ্ছেন তরুণ-তরুণী, শিশু-কিশোরসহ সব বয়সের মানুষ। অনেকে সকালে সপরিবারে বেড়াতে এসে সারাদিন থেকে সন্ধ্যার আগে বাড়ি ফিরছেন। সঙ্গে নিয়ে ফিরছেন আনন্দময় স্মৃতি।  তুলাতলী বাঁধ এলাকায় বেড়াতে আসা দর্শনার্থীদের সঙ্গে কথা বলে জানা যায়, ভোলায় উল্লেখযোগ্য কোনো বিনোদন কেন্দ্র  নেই। ফলে শহর  থেকে প্রায় তিন কিলোমিটার দূরে  মেঘনা নদীর কুলঘেঁষা প্রাকৃতিক  সৌন্দর্যমণ্ডিত বাঁধ এলাকা ধীরে ধীরে সবার কাছে আকর্ষণীয় হয়ে উঠছে।

তুলাতলীতে নদীর উত্তাল  ঢেউ, নির্মল বাতাস আর বাহারি নৈসর্গিক প্রকৃতি আগতদের কিছুটা হলেও স্বস্তি দেয়। দর্শনার্থীরা এখানে এসে নদীর  পাড়ে ঘুরে বেড়ানো, নদীতে নৌকাভ্রমণ, বাঁধের ওপর সিসি ব্লকের ওপরে দাঁড়িয়ে নদীর বুকে সূর্যাস্তের দৃশ্য উপভোগ করার সুযোগ পান। স্থানীয়দের উদ্যোগে  এখানে শিশুদের বিনোদনের জন্য নাগরদোলাসহ বিভিন্ন বিনোদনের ব্যবস্থাও রয়েছে।

 

কীভাবে যাবেন

ঢাকার সদরঘাট থেকে সন্ধ্যা ৭-৮ টায় লঞ্চ ছেড়ে আসে। খেয়াঘাট থেকে অটো রিক্সা বা টেক্সিতে তুলাতলী বাজার নেমে দুই মিনিট হাটা পথ।

 

কোথায় থাকবেন

ছাউনিগুলোতে থাকতে পারবেন তবে দরজা নেই। তবে কতৃপক্ষের সাথে কথা বলে থাকা কিংবা টেন্ট পিচ করে ক্যাম্পিং করা যায়।

 

কী খাবেন

আশেপাশে খাবারের ব্যবস্থা করে নিতে হবে

 

Leave a Reply