কক্সবাজার সৈকতে ফ্রি সার্ফিং প্রশিক্ষণ কোর্স

Share on Facebook

বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকতের শহর কক্সবাজারকে বিশ্বের দরবারে আরো বেশি পরিচিত করতে এবং দৃষ্টিনন্দন জলক্রীড়া সার্ফিং’র প্রসারে কক্সবাজারে শুরু হয়েছে ‘ফ্রি সার্ফিং প্রশিক্ষণ কোর্স’। গতকাল শনিবার দুপুরে সৈকতের সুগন্ধা পয়েন্টে এ কোর্সের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

পর্যটন শহর কক্সবাজারের ছেলে সার্ফার মো. আলমগীর ব্যক্তিগত উদ্যোগে এবং নিজের হাতে তৈরি করা সার্ফিং বোট দিয়ে বিনামূল্যে এ প্রশিক্ষণ কোর্সের আয়োজন করে। প্রথম দিনের  প্রশিক্ষনে ১০জন প্রশিক্ষণার্থী অংশ নেয়।

দুপুরে সার্ফার আলমগীরের সভাপতিত্বে সংক্ষিপ্ত উদ্বোধনী অনুষ্ঠানে পৌর কমিশনার হেলাল উদ্দিন কবির ও টুরিস্ট পুলিশের সহকারী পুলিশ সুপার ফকরুল কবীরসহ অন্যান্যরা বক্তব্য রাখেন। আয়োজক সার্ফার আলমগীর জানান, এই আয়োজনের মূল লক্ষ্য সার্ফিং-এর প্রসার ঘটানোর পাশাপাশি সার্ফিং এর মাধ্যমে কক্সবাজারের পর্যটন শিল্পকে বিশ্বের দরবারে আরও ব্যাপকভাবে তুলে ধরা।

আলমগীর বলেন, আমার সীমিত সামর্থ্য দিয়েই এই প্রশিক্ষণ কোর্স শুরু করেছি। সপ্তাহের প্রতি শনিবার সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত প্রশিক্ষণ কোর্স চলবে। তবে এই প্রশিক্ষণ কতদিন চালু রাখা যাবে তা বলা যাচ্ছে না। এটিকে যদি ৬ মাস এক বছর পর্যন্ত দীর্ঘায়িত করতে হয় তাহলে বাইরের কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠানের সহযোগিতা দরকার। কেউ এগিয়ে এলে হয়তো এ কোর্সটি দীর্ঘদিন চালু রাখা যাবে। তিনি আরও বলেন যে, আমার নিজের হাতে বানানো বোটগুলো দিয়ে আমি প্রশিক্ষণ কোর্স শুরু করেছি। তাই বিনামূল্যে এ ধরনের একটি উদ্যোগ নেওয়া সম্ভব হয়েছে।

কক্সবাজার টুরিস্ট পুলিশের সহকারী পুলিশ সুপার ফকরুল কবীর বলেন, সমুদ্রের ঢেউয়ের সঙ্গে সার্ফিং বোট নিয়ে মানুষের ক্রীড়া শৈলী এটি বেশ উপভোগ্য এবং দৃষ্টিনন্দন।এ ক্রীড়া শিল্পের প্রসারে এবং বিশ্ব দরবারে কক্সবাজারকে আরো বেশি পরিচিতি লাভে আলমগীরের এ উদ্যোগ অবশ্যই ভূমিকা রাখবে। কক্সবাজার পৌর কমিশনার হেলাল উদ্দিন কবির বলেন এটি সার্ফার আলমগীরের অবশ্যই একটি মহৎ উদ্যোগ। আমাদের উচিত তাকে সহযোগিতার মাধ্যমে তার এ মহৎ উদ্যোটিকে বাঁচিয়ে রাখা।

Leave a Reply