ঢাকা-ম্যানচেস্টার সরাসরি ফ্লাইট চালু করছে বিমান

নতুন বছরের শুরুতেই চালু হচ্ছে ঢাকা-ম্যানচেস্টার সরাসরি ফ্লাইট।

0
58

রাষ্ট্রীয় পতাকাবাহী এয়ারলাইন্স বিমান বাংলাদেশ ২০২০ সালের জানুয়ারিতেই ঢাকা-ম্যানচেস্টার সরাসরি ফ্লাইট চালু করবে বলে জানিয়েছে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়। গতকাল শনিবার হোটেল ইন্টারকন্টিনেন্টালে যুক্তরাজ্যের গ্রেটার ম্যানচেস্টারের মেয়র অ্যান্ডি বার্নহ্যাম ও ব্রিটিশ হাইকমিশনার রবার্ট সি ডিকসনের সঙ্গে এক বৈঠকে এ কথা জানান বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মহিবুল হক।

মো. মহিবুল হক বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে ও ঐকান্তিক আগ্রহে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের বহর এখন অনেক আধুনিক। আমাদের বিমানবহরে রয়েছে বিশ্বের সর্বাধুনিক প্রযুক্তির সব উড়োজাহাজ। প্রবাসী বাংলাদেশিদের সুবিধার জন্য প্রধানমন্ত্রী এরই মধ্যে ঢাকা-ম্যানচেস্টার ফ্লাইট চালু করার অনুমোদন দিয়েছেন।’ ঢাকা-ম্যানচেস্টার সরাসরি ফ্লাইট চালু করার সব প্রস্তুতি এরই মধ্যে সম্পন্ন হয়েছে বলে তিনি জানান।

মেয়র অ্যান্ডি বার্নহ্যাম বলেন, ম্যানচেস্টারে সরাসরি বিমান যোগাযোগ স্থাপন করা হলে তা হবে লাভজনক একটি রুট। এতে ম্যানচেস্টারে বসবাসরত প্রবাসী বাংলাদেশিরাসহ উত্তর-দক্ষিণ ইংল্যান্ডে বসবাসরত সব প্রবাসী বাংলাদেশি উপকৃত হবে। অচিরেই ঢাকা-ম্যানচেস্টার-নিউ ইয়র্ক রুটে বিমান চালু হবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি। সেসময়ে তিনি বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মহিবুল হককে ম্যানচেস্টার সিটি কাউন্সিলের অতিথি হিসেবে ম্যানচেস্টারে ভ্রমণের আমন্ত্রণ জানান।

ইন্টারকন্টিনেন্টাল হোটেলের এমডি মো. আইয়ুব হোসেন, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব ড. মো. মোশাররফ হোসেন, ওল্ডহ্যাম কাউন্সিলের ডেপুটি লিডার আব্দুল জব্বার, ব্রিটিশ হাইকমিশন ঢাকার প্রথম সচিব নকীব আকবর এই বৈঠকে উপস্থিত ছিলেন।

৪৭ বছর আগে রাষ্ট্রীয় পতাকাবাহী বিমান বাংলাদেশের যাত্রা শুরু হয় ১৯৭২ সালে। বর্তমানে এয়ারলাইনটির রয়েছে ১৬টি বিমান। বর্তমানে অভ্যন্তরীণ সকল রুটসহ আন্তর্জাতিক ২৫টি দেশে নিয়মিত ফ্লাইট পরিচালনা করে আসছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here