চীনা এয়ার গুইলিনে পাইলট নিষিদ্ধ হলেন আজীবনের জন্য

ইন্টারনেটে ভাইরাল হয়ে যাওয়া ককপিটে বসা যাত্রীর ছবিকে কেন্দ্র করে আজীবনের জন্য নিষিদ্ধ হলো পাইলট।

0
49

ফ্লাইট চলাকালীন সময়ে এক মহিলা যাত্রীকে ককপিটে ঢুকতে দেয়ার দায়ে চীনের এক পাইলটকে আজীবনের জন্য নিষিদ্ধ করেছে দেশটির এয়ারলাইন্স এয়ার গুইলিন। তবে এয়ার গুইলিন বাদে অন্য যেকোনো এয়ারলাইন্সে সেই পাইলটের চাকরী করবার সুযোগ আছে।

চলতি বছরের ৪ জানুয়ারী চাইনীজ বেসরকারি এয়ারলাইন্স এয়ার গুইলিনের গুইলিন থেকে ইয়াংজো যাওয়ার পথে বিমান চলাকালীন সময়ে এক নারী যাত্রী বিমানের ককপিটে বসে একটি ছবি তোলেন এবং পরে তা সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করেন। পরবর্তীতে ছড়িয়ে পড়া সেই ছবি ঝড় তোলে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে। আইন অমান্য করা নিয়ে মানুষ সমালোচনা করে বিমান কর্তৃপক্ষ ও পাইলটের।

ভাইরাল হওয়া ছবির ঘটনা তদন্ত করে এয়ার গুইলিন কতৃপক্ষ। তদন্তে ফ্লাইট আইন অমান্য করার প্রমাণ পেয়ে পাইলটকে আজীবনের জন্য নিষিদ্ধ করে এয়ার গুইলিন। এই বিষয়ে এয়ারলাইন্সটির কর্তৃপক্ষ বলেন, এয়ার গুইলিন সবসময়ই যাত্রীদের নিরাপত্তার বিষয়টি অগ্রাধিকার দেয়। বিমানের নিরাপত্তাকে হুমকির মুখে ফেলে দেয় এমন খামখেয়ালী ও অপেশাদারসুলভ আচরণ আমরা কখনোই বরদাস্ত করি না।

বিগত বছরে, স্ত্রীকে ককপিটে ঢুকতে দেয়ার কারনে এক ফ্লাইট প্রশিক্ষকের উপর ৬ মাসের নিষেধাজ্ঞা আরোপ করেছিলো চীনের ডংহাই এয়ারলাইন্স।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে