এবার চট্টগ্রাম থেকেও উড়বে সালামএয়ার

এবার বন্দরনগরী চট্টগ্রাম থেকে মাস্কাটে সরাসরি ফ্লাইট চালু করলো ওমানের দেশীয় বিমান কোম্পানি সালামএয়ার।

0
65

গত বছরের সেপ্টেম্বর মাস থেকে সরাসরি মাস্কাট-ঢাকা-মাস্কাট রুটে ফ্লাইট চালু করে সালাম এয়ার।তারই ধারাবাহিকতায়  আগামী ৭ অক্টোবর থেকে সপ্তাহের চারদিন (সোম, বুধ, শুক্র ও রবিবার) চট্টগ্রাম-মাস্কাট রুটে চলাচল করবে সালামএয়ার।

জানা যায়, মাস্কাট থেকে স্থানীয় সময় দুপুর ১টা ৫৫ মিনিটে ছেড়ে এসে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে রাত ৮টা ৪৫ মিনিটে। একই দিনে মাস্কাটের উদ্দেশ্যে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করবে স্থানীয় সময় রাত ৯টা ৩০ মিনিটে।  ঢাকা থেকেও ওই চারদিন তাদের ফ্লাইট চলাচল করে।

নতুন রুট উদ্বোধন উপলক্ষে চট্টগ্রাম-মাস্কাট রুটের টিকিটে বিশেষ ছাড়্ও রেখেছে এয়ারলাইন্সটি। মূল্য ছাড়ের পর ওয়ান-ওয়ে টিকিটের বর্তমান মূল্য রাখছে বাংলাদেশি মুদ্রায় ২১,৪১০ টাকা।

২০১৬ সাল থেকে ফ্লাইট শুরুর পরে এখন পর্যন্ত দক্ষিণ এশিয়ায় এ নিয়ে ছয়টি রুটে যাত্রীসেবা দিচ্ছে সালাম এয়ারলাইন্স।ঢাকা ও চট্টগ্রামের বাইরে নেপালের কাঠমান্ডু, পাকিস্তানের করাচি, মুলতান ও শিয়ালকোটে ফ্লাইট পরিচালনা করছে সালামএয়ার।

এয়ারলাইন্সটির সিইও ক্যাপ্টেন মোহাম্মদ আহমেদ বলেন, ‘ওমানে বসবাসকারী প্রবাসী বাংলাদেশিদের সুবিধার্থে নতুন বিমান রুট চালু হচ্ছে। এর মাধ্যমে বাংলাদেশের সঙ্গে ওমানের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক জোরদার হবে। একইসঙ্গে দুই দেশের পর্যটন ও বাণিজ্য শিল্পের সম্প্রসারণে ভূমিকা রাখবে।’ সালামএয়ারের অন্যান্য আন্তর্জাতিক রুটগুলো হলো সংযুক্ত আরব আমিরাতের দুবাই ও আবুধাবি, কাতারের দোহা, সৌদি আরবের জেদ্দা ও রিয়াদ, ইরানের তেহরান ও সিরাজ, সুদানের খারতু, মিসরের আলেক্সান্ড্রিয়া, কুয়েত, তুরস্কের ইস্তানবুল। এছাড়া অভ্যন্তরীণ রুটে মাস্কাট, সালালাহ ও সোহারে ফ্লাইট পরিচালনা করে এই এয়ারলাইন্স।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here