অস্ট্রেলিয়াতে A৩৫০-১০০০ বিমান চালু করলো কাতার

জনপ্রিয় এয়ারলাইন্স কাতার এয়ারওয়েজ নতুন A৩৫০-১০০০ বিমান চলাচল চালু করলো অস্ট্রেলিয়ায় তাদের নিয়মিত রুটে। দোহা-সিডনি-ক্যানবেরা রুটে ১লা নভেম্বর থেকে প্রতিদিনই থাকছে ফ্লাইট।

0
47

বিশ্বের সবচাইতে জনপ্রিয় এয়ারলাইন্স কাতার এয়ারওয়েজ অস্ট্রেলিয়াতে প্রথমবারের মতো A৩৫০-১০০০ বিমান চালু করেছে গত শুক্রবারে (১লা নভেম্বর)। বিমানটি স্থানীয় সময় সকাল ৬টায় সিডনি বিমানবন্দরে এসে পৌঁছায়। ১লা নভেম্বর থেকে দোহা-সিডনি-ক্যানবেরা রুটে A৩৫০-১০০০ বিমানটির ফ্লাইট প্রতিদিনই থাকছে।

কাতার এয়ারওয়েজে চালু হওয়া A৩৫০-১০০০ বিমানে ইকোনমি ও বিজনেস নামের দুইটি ক্লাসই রয়েছে। এখানে আছে ২৮১ টি ইকোনমি ও ৪৬ টি বিজনেস ক্লাস সিট। এর আগে অস্ট্রেলিয়ার এই রুটে নিয়মিত চলতো এয়ারলাইন্সটির বিমান বোয়িং ৭৭৭।

নতুন বিমান A৩৫০-১০০০-এর বিশেষত্ব হচ্ছে, আকৃতির দিক থেকে বড় হলেও ওজনে এটি অনেক হালকা। ফলে এর জ্বালানি খরচ কম। এছাড়াও বিমানটি অন্যদের তুলনায় দ্রুতগতি সম্পন্ন।

তবে কাতার এয়ারওয়েজের আগেই গতমাসে A৩৫০-১০০০ বিমান অস্ট্রেলিয়াতে প্রথম চালু করেছে ক্যাথে প্যাসিফিক এয়ারলাইন্স। হংকংয়ের রাষ্ট্রীয় পতাকাবাহী এই বিমানসংস্থাটির A৩৫০-১০০০ বিমান হংকং-মেলবোর্ন ও হংকং-পার্থ রুটে এখন নিয়মিত চলছে।

উল্লেখ্য, কাতার এয়ারওয়েজ তাদের বিজনেস ক্লাসের গুণগত মান ও সেবার জন্য ওয়ার্ল্ড এয়ারলাইন অ্যাওয়ার্ডস ২০১৯-এ সেরা এয়ারওয়েজের পুরষ্কার পেয়েছে এই নিয়ে টানা পঞ্চমবার।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে